ছাত্রলীগের বর্তমান কমিটি বহাল, নেতৃত্বে নাহিয়ান ও লেখক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৭

বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগের মুখে পদত্যাগ করেছেন কেন্দ্রীয় কমিটির দুই শীর্ষ নেতা সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তারা পদ হারানোয় ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দায়িত্ব পালন করবেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সংগঠনের অভিভাবক ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত দেন।

সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী বলেছেন, ছাত্রলীগের বর্তমান কমিটি বহাল থাকবে। শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদককে পদত্যাগ করতে বলা হয়েছে। তাদের স্থানে বর্তমান কমিটির ১ নম্বর সহ-সভাপতি ও ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আল নাহিয়ান খান জয় ছাত্রলীগের প্রথম সহ-সভাপতি হওয়ার আগে আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার আগে তিনি শহীদ সার্জেট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

অন্যদিকে যশোরের মনিরামপুরের সন্তান লেখক ভট্টাচার্যও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি সংগঠনের প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক হওয়ার আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন।

নতুন দায়িত্ব পাওয়ার বিষয়ে জানতে চাইলে লেখক বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করবো। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী কাজ করে যাবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত