হাতিয়ায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ সচিব

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৮

তাজুল ইসলাম তছলিম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ১১ সেপ্টেম্বর (বুধবার) হাতিয়ার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান।

এর আগে তিনি মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পানি উন্নয়ন র্বোডের নিজস্ব জাহাজ অন্বেষা যোগে চাঁদপুর, লক্ষীপুরের বেশ কয়েকটি ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার জানান, মেঘনার অব্যহত ভাঙ্গন থেকে হাতিয়াকে রক্ষাকল্পে প্রতিরোধ প্রকল্প গ্রহণ করেছে সরকার। এরই আলোকে ৩৬৩ কোটি টাকার একটা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আপনাদের এমপির অনুরোধে আমরা আরো একটি প্রকল্প হাতে নিচ্ছি খুব শীঘ্রই যা এখন প্রস্তাবনাধীন রয়েছে। এ দুটি প্রকল্প বাস্তবায়িত হলে হাতিয়া নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে ইনশাল্লাহ। আমরা খুব দ্রুত প্রকল্প দু’টি বাস্তবায়ন করবো।

তিনি আরো জানান, হাতিয়া ও সুবর্নচর উপজেলাধীন স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ স্থাপনাসমুহ মেঘনা নদীর ভাঙ্গন হতে রক্ষাকল্পে জিওব্যাগ দ্বারা নদীর তীর সংরক্ষণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া কেরিংচর ও নলেরচর রক্ষাকল্পে আরো একটি প্রকল্প প্রস্তাবনাধীন রয়েছে।

তিনি দুপুরে হাতিয়া পৌঁছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া সাহস২৪.কম পাঠক ফোরাম এর পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান সাংবাদিক তাজুল ইসলাম তছলিম ও বখতিয়ার খিলজি মুজিব।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ভূমি পুনরুদ্ধারে উররচর-নোয়াখালী ক্রসড্যাম প্রকল্পসহ সন্দ্বীপ, মিরেশ্বরাই, আনোয়ারা, পটিয়া, বাঁশখালী ও মহেশখালীর পাউবির বিভিন্ন প্রকল্প পরিদর্শনে বিকালে হাতিয়া ছেড়ে যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত