x

এইমাত্র

  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক

মহাসড়কে টোলের ফি’র বিষয়টি নির্ধারণ হয়নি: সেতুমন্ত্রী

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখনও টোলের ফি’র বিষয়টি নির্ধারণ হয়নি। আলাপ-আলোচনাও হয়নি। সবেমাত্র সেতুতে টোল আদায়ে সমঝোতা সই হয়েছে। এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সেতু ভবনে পদ্মাসেতুর রক্ষণাবেক্ষণে কোরিয়া এক্সপ্রেসওয়ে করপোরেশনের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মহাসড়কে টোল আদায় বাড়তি ভোগান্তির কারণ হবে কিনা জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগে যেতেন চার ঘণ্টায়। এখন যাচ্ছেন তিন ঘণ্টায়, সময় বাঁচবে এখানে লসের কোনো কারণ নেই। আর সমঝোতা স্বারক স্বাক্ষর হলো, এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে। এখনও টোলের বিষয়টি নির্ধারণই হয়নি। কাজেই এটা ডাবল কি ট্রিপল হবে কি করে এটা অনুমান করবো। টোল নির্ধারণের প্রাথমিক কোনো আলাপ আলোচনা পর্যন্ত হয়নি। কাজেই এ নিয়ে আগাম মন্তব্যের কোনো কারণ নেই।

রংপুর-৩ আসন আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছেড়ে দিবে কি-না জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে রংপুরের আসনটি জাতীয় পার্টির ছিল। এখন তারা যদি সেই সূত্র ধরে আসনটি দাবি করেন সেটি আমরা বিবেচনা করে দেখবো। তবে এ বিষয়ে এখনও কোনও আলোচনা হয়নি। সেখানে আমাদের দলীয় প্রার্থী রয়েছে।

টোল নিয়ে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, মহাসড়ক করার কোনো অভিজ্ঞতা তো বিএনপির নেই। যখন ক্ষমতায় ছিল তখন চার লেনের কোনো রাস্তা-ই ছিল না। পদ্মাসেতু, মেট্রোরেল এ সব তারা স্বপ্নেও দেখে নি। এ দেশে সড়ক অবক্ঠামোর যে উন্নয়ন হয়েছে, এ বিষয় তাদের কোনো অভিজ্ঞতা নেই। অন্য দেশে যে টোল আদায় হয় এটা তারা জেনেও না জানার ভান ধরছে। রাস্তা করতে হলে তো রাস্তা ব্যবহার উপযোগী রাখতে হয়, রাস্তার তো মেন্টেইনেন্স আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত