হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় দুই ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৬

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় দুই ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। এ মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২ অক্টোবর (বুধবার) দিন ধার্য করেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মুজিবুর রহমান তৎকালীন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ জামান ও মাজাহারুল ইসলামের সাক্ষ্য গ্রহণ করেন।

এ নিয়ে এ মামলার ২১১ সাক্ষীর মধ্যে ১০৮ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো।

সাক্ষী মাসুদ জামান আদালতে বলেন, আমি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট থাকার সময় ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় হলি আর্টিজান হামলার প্রত্যক্ষদর্শী দুই সাক্ষী ফাইরুজ মালিহার ও আল আমিন চৌধুরীর জবানবন্দি রেকর্ড করি।

এছাড়া ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামও ঘটনার সময় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছিলেন। তিনি প্রত্যক্ষদর্শী সাক্ষী ভারতীয় নাগরিক ডা. সত্য প্রকাশের জবানবন্দি রেকর্ড করেন। পরবর্তীতে তারা তিন সাক্ষীরই সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

ম্যাজিস্ট্রেট মাসুদ জামান বর্তমানে নারায়ণগঞ্জে যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত। আর মাজহারুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জে সিনিয়র সহকারী জজ হিসেবে কর্মরত।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালানো হলে ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। এতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত