x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ৫ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৭ লাখেরও বেশি
  •  লেবানন বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশী, আহত ৭৮

মহাসড়কে টোল আদায়ে অনড় সরকার

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২০

মহাসড়কে টোল আদায়ের সিদ্ধান্তের বিষয়ে সরকার অনড় অবস্থানে আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জাতীয় মহাসড়কগুলোতে টোল আরোপে নড়ন-চড়নের কোনো বিষয় দেখছি না। প্রধানমন্ত্রী নিজেই এ বিষয়ে ঘোষণা দিয়েছেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, চার মহাসড়কে টোল আরোপের বিষয়ে প্রক্রিয়া চলছে। পৃথিবীর সব দেশেই সড়কে টোল আছে। চার লেন, ছয় লেন, আট লেনের সড়ক হবে। পৃথিবীর সব দেশেই সড়ক যারা ব্যবহার করে তাদের কাছ থেকে টোল নেওয়া হয়। বাংলাদেশ কেন ব্যতিক্রম থাকবে?

তিনি বলেন, টোল ফি কত হবে সেটা নিয়ে প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয় ও বিআরটিএ এ বিষয়ে কাজ করছে। একটা রিজেনেবল প্রাইজ দিতে চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে, মন্ত্রণালয় কাজ করছে।

মহাসড়কে টোল আদায় করলে অর্থনীতির ওপর বিরূপ প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগে যে রাস্তায় ৮ ঘণ্টায় যেতেন, এখন সেই রাস্তায় সাড়ে ৩ ঘণ্টায় যাচ্ছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কত সময় আপনি সাশ্রয় করতে পারছেন! কাজেই এ কারণে কেউ ক্ষতিগ্রস্ত হবে, এ রকম আশঙ্কা নেই।

তিনি আরও বলেন, সব মহাসড়কে তো আর টোল ধরা হবে না। আমরা মেইনলি যে জাতীয় মহাসড়কের মধ্যে যেগুলো চার লেন, ছয় লেন, আট লেন- এইসব সড়ক ও হাইওয়েগুলো টোলের আওতায় পড়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত