হাতকড়া খুলে আদালত থেকে পালিয়েছে আসামি, এএসআই বরখাস্ত

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫১

বগুড়ায় পুলিশের হেফাজতে থাকা মাদক মামলার আসামি মো. সাইফুল ইসলাম ওরফে সাগর (২৮) হাতকড়া খুলে আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় এক পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত  করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেছে।

সাময়িক বরখাস্ত হওয়া এএসআই কবির বগুড়া কোর্ট পুলিশের কর্মকর্তা। 

পালিয়ে যাওয়া আসামি সাইফুল ইসলাম সোনার ওরফে সাগর (২৮) শেরপুর উপজেলার বনমরিচা গ্রামের বাসিন্দা ও মৃত শাজাহাহান ওরফে বাঘার ছেলে।

পুলিশ ও বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, গত ৭ সেপ্টেম্বর সাইফুল ইসলামকে হেরোইন বিক্রি করার সময় শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরি এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সে রাতেই শেরপুর থানায় তার বিরুদ্ধে একটি মাদক মামলা দায়ের করা হয়। সেই মামলায় আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অন্য আসামিদের পুলিশের প্রিজন ভ্যানে তোলার সময় সাইফুল কৌশলে হাতকড়া খুলে পুলিশকে ধাক্কা ও ঘুষি দিয়ে পালিয়ে যান। পরবর্তীতে পুলিশ তাকে আর ধরতে পারেনি।

মামলার বাদি ও বগুড়া সদর কোর্টের এএসআই মো. এমদাদুল হক মামলায় উল্লেখ করেন, আসামি সাইফুল পুলিশকে কর্তব্যপালনে বাধা দেন, আক্রমণ করেন, অপরাধমূলক কর্মকাণ্ড করেছেন। একই সঙ্গে তিনি ধাক্কা দিয়ে পুলিশ হেফাজত থেকে পালিয়ে গিয়ে ১৮৬০ সালের পেনাল কোড আইনে ১৮৬/১৮৭/২২৪/৩৩২/৩৫৩ ধারায় অপরাধ করেছেন।

হাতকড়া থাকা অবস্থায় কীভাবে আসামি পালিয়ে গেলো এমন প্রশ্নের জবাবে আবুল কালাম আজাদ বলেন, সাইফুল মাদকাসক্ত। তার স্বাস্থ্য খারাপ। সে অনেক চিকন। তার হাতও চিকন। সে চুড়ির মতো হাতকড়া খুলে ফেলে পুলিশকে আঘাত করে পালিয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত