প্রধানমন্ত্রী সংসদে প্রায়ই অসত্য কথা বলেন: মির্জা ফখরুল

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৫

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ক্ষমতা দখলের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোনোভাবেই জড়িত, কিংবা সংশ্লিষ্ট ছিলেন না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সংসদে তিনি (প্রধানমন্ত্রী) প্রায়ই অসত্য কথা বলেন। যে কথার কোনো ভিত্তি নেই।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, এরশাদের ক্ষমতা দখলের সঙ্গে খালেদা জিয়াকে জড়িয়ে সংসদে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য অসত্য। খালেদা জিয়াকে নিয়ে এ ধরনের মিথ্যা তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করা যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, সত্য হচ্ছে এটাই যে হুসেইন মুহম্মদ এরশাদ একজন নির্বাচিত বিচারপতিকে সরিয়ে ক্ষমতা দখল করেছিলেন তখন শেখ হাসিনা বাংলাদেশ-ভারতের সীমান্তে বলেছিলেন- ‘শি ইজ নট আনহ্যাপি’- অর্থ্যাৎ এরশাদ ক্ষমতায় আসায় তিনি অখুশি নন। পরে তার (শেখ হাসিনা) কাজ দেখে আমরা বুঝতে পারি তিনি এরশাদকে সঙ্গে নিয়েই এদেশের গণতন্ত্রকে ধ্বংস করেছেন।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রামের মাধ্যমেই তাকে জেলখানা থেকে মুক্ত করা হবে। আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। বিভেদ ভুলে সম্মিলিত সংগ্রামের মাধ্যমে তার মুক্তির আন্দোলন বেগবান করতে পারলেই হারানো গণতন্ত্র ফিরে আসবে এবং দেশের ১৬ কোটি মানুষেরও মুক্তি মিলবে।

উল্লেখ্য, রবিবার (৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে এক শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জেনারেল এরশাদ যে ১৯৮২ সালে ক্ষমতা দখল করেছিলেন, সেই ক্ষমতা দখলের সুযোগটা কিন্তু খালেদা জিয়াই করে দিয়েছিলেন। এ কারণেই তিনি খালেদা জিয়াকে শুধু দুটি বাড়িই নয়, নগদ ১০ লাখ টাকাসহ অনেক সুযোগ-সুবিধা দিয়েছিলেন। এ কারণে জিয়া হত্যার ব্যাপারে যে মামলা হয়েছিল, সেই মামলা বিএনপি চালায়নি। তবে বহু বছর পর ১৯৯১ সালে বা তারপর খালেদা জিয়া জেনারেল এরশাদকে তার স্বামী হত্যার জন্য দায়ী করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত