অমীমাংসিত রংপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন

জাতীয় পার্টির চলমান সঙ্কটের সমাধান

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:১১

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতার পদ নিয়ে চলমান সঙ্কটের সমাধান হয়েছে। রওশন এরশাদ সংস‌দের বি‌রোধী দ‌লের নেতা হচ্ছেন। একই সঙ্গে কাউন্সিল পর্যন্ত জিএম কা‌দের জাতীয় পা‌র্টির চেয়ারম্যানের দা‌য়িত্ব পালন কর‌বেন। তবে এখনও অমীমাংসিত হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বারিধারায় একটি হোটেলে রওশন ও জিএম কাদেরের প‌ক্ষের নেতারা দীর্ঘ বৈঠক শে‌ষে এ সম‌ঝোতায় উপনীত হন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

জানা যায়, ওই বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ও সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ উপস্থিত ছিলেন না। তবে দলটির শীর্ষ দুই নেতার প্রতিনিধি দল বৈঠকে অংশ নেন। বৈঠকে সর্বসম্মতভা‌বে সিদ্ধান্ত হ‌য় বি‌রোধী নেতা হ‌চ্ছেন জাপার অন্যতম প্র‌তিষ্ঠাতা বেগম রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যা‌নের দা‌য়িত্ব পালন কর‌বেন জিএম কা‌দের। কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব ঠিক হ‌বে।

বৈঠ‌কে রওশন পন্থীনেতা‌দের ম‌ধ্যে  ছি‌লেন দ‌লের জ্যেষ্ঠ ‌নেতা ব্যা‌রিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম‌পি, প্রে‌সি‌ডিয়াম সদস্য মু‌জিবুল হক চুন্নু এম‌পি, ফখরুল ইমাম এম‌পি, ও এস এম ফয়সল চিশতী।

জিএম কা‌দেরপন্থী নেতা‌দের ম‌ধ্যে দ‌লের প্রে‌সি‌ডিয়াম সদস্য কাজী ফি‌রোজ রশীদ এম‌পি, সা‌বেক মহাস‌চিব জিয়া উদ্দিন আহ‌মেদ বাবলু এম‌পি, সৈয়্যদ আবু হো‌সেন বাবলা এম‌পি ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দীন চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত