বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা আটক

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৯

চট্টগ্রামে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামে আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী। 

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাত ১১টায় তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে আকবর শাহ থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মুছা ও মো. আজিজ। জানা যায়, এরা তিনজনই কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার শরণার্থী শিবিরের বাসিন্দা।

এদিকে, চট্টগ্রামে পাসপোর্ট করাতে এসে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয় অফিস থেকে অপর এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

আবু সাইদ, চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের পরিচালক জানান, রোহিঙ্গারা যাতে পাসপোর্ট করতে না পারে সে বিষয়ে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়। এরই অংশ হিসেবে সন্দেহ হলে পাসপোর্ট করতে আসা শফিউল হাইকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর কথাবার্তায় সন্দেহ হয়। একপর্যায়ে স্বীকার করেন মিয়ানমারের বলিবাজারে তাঁর বাড়ি। ২০১৪ সালে সপরিবারে মিয়ানমার থেকে বাংলাদেশে আসেন। টেকনাফের ক্যাম্পে ছিলেন। সেখান থেকে পালিয়ে আসেন জেলার ফটিকছড়ির আবদুল্লাহপুরে। বাংলাদেশি না হয়েও ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে আসেন। পরে শফিউলকে ডবলমুরিং থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত