হাতবোমা হামলার ঘটনায় আইএসের ‘দায় স্বীকার’

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৮

ঢাকার সায়েন্স ল্যাবরেটরিতে পুলিশের উপর হাতবোমা হামলার ঘটনায় দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)। এদিকে ওই ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় মামলা করা হলেও কাউকে আসামি করা হয়নি।

শনিবার (৩১ আগস্ট) মধ্যরাতে জিহাদি কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্সের মাধ্যমে তারা এই দায় স্বীকার করে।

সাইট ইন্টেলিজেন্স জানায়, ঢাকায় পুলিশকে লক্ষ্য করে অত্যাধুনিক আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আইএস। এতে দুই পুলিশ আহত হয়েছে।

এরআগে শনিবার (৩১ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুর রোডের সায়েন্সল্যাব মোড়ের পুলিশ বক্সের সামনে  পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বত্তরা। এ ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও স্থানীয় সরকারমন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

২০১৬ সালে গুলশান হামলার পর সাঁড়াশি অভিযানে জঙ্গিরা কোনঠাসা হয়ে পড়লেও সম্প্রতি পুলিশকে লক্ষ্য করে ছোটখাটো কয়েকটি হামলার ঘটনা ঘটেছে এবং এরপর আইএসের নামে দায় স্বীকারের বার্তাও এসেছে।

এসব ঘটনায় বাংলাদেশের গোয়েন্দা কর্মকর্তারা আইএসের জড়িত থাকার কথা উড়িয়ে দিলেও কারা এগুলো ঘটিয়েছে, সেটাও বের করতে পারেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত