ডেঙ্গুতে মারা গেলেন আরও ৩ জন

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৫:৩০

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও তিনজন মারা গিয়েছেন। 

এর মধ্যে আছেন ঝিনাইদহের সুফিয়া বেগম (৫৫), গাজীপুরের স্কুল ছাত্র জিসান ও রংপুরের মাহতাব (২৪)।

জানা যায়, মঙ্গলবার (২৭ আগস্ট) ঝিনাইদহের কালীগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান সুফিয়া বেগম। সোমবার সকালে জ্বর ও মাথা ব্যথা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন।

সেখানকার চিকিৎসক হুসাইন জানান, “পরীক্ষায় সুফিয়ার ডেঙ্গু ধরা পড়ে। তার রক্তের প্লাটিলেট ছিল ১ লাখ ৮০ হাজার। পিসিভি ৩৬ এবং এনএস-১ পজেটিভ। তাকে এখানে চিকিৎসা দেওয়া হচ্ছিল। মঙ্গলবার সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে বাথরুমে গিয়ে তিনি হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে পরিবারের লোকজন হাসপাতালের বেডে শুয়ে দিলে সেখানেই  তিনি মারা যান।”

এদিকে গাজীপুরের জিসান ভর্তি ছিল শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজে। সেখানে টেস্টের ফলাফলে প্লাটিলেট কমতে শুরু করায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জিসান।

অপরদিকে রংপুরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিল মাহতাব। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মেডিক্যাল কলেজের  মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক সাইদুজ্জামান রিবেল জানান, সোমবার রাত ২টার দিকে মাহতাব (২৪) নামে ওই যুবকের মৃত্যু হয়। ডেঙ্গু রোগ নিয়ে গত ১৮ অগাস্ট রংপুর হাসপাতালে ভর্তি হন মাহতাব।এর আগে তিনি দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। 

অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়। আগেরদিন অবস্থার উন্নতি হলেও রাতে হঠাৎ করে তার খিঁচুনি ও শ্বাসকষ্ট শুরু হয়। প্রয়োজনীয় চিকিৎসা দিলেও তাকে আর বাঁচানো যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত