x

এইমাত্র

  •  দ্বিতীয় সন্তানের বাবা হলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান
  •  বোরোতে ৬ লাখ টন ধান, সাড়ে ১১ লাখ টন চাল কিনবে সরকার
  •  জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা নিয়োজিত আছেন পুরস্কৃত হবেন: প্রধানমন্ত্রী
  •  করোনা চিকিৎসায় প্রস্তুত ৭৬৯৩ আইসোলেশন শয্যা

‘মুক্তিযোদ্ধাদের স্থায়ী ডিজিটাল পরিচয় পত্র দেয়া হবে’

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ২৩:৩৪

‘আগামী বিজয় দিবসের আগেই বীর মুক্তিযোদ্ধাদের স্থায়ী ডিজিটাল পরিচয় পত্র দেয়া হবে’- বলেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ ২৬ আগস্ট (সোমবার) বিকেলে ঢাকার রূপনগর দুয়ারিপাড়ায় ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মোজাম্মেল হক।

মন্ত্রী বলেন, ‘একজন বীর মুক্তিযোদ্ধা কোন কোন সুবিধা পাবেন তা এই পরিচয় পত্রে উল্লেখ থাকবে। এছাড়া মুজিব বর্ষে ২২ হাজার মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসার সকল ব্যবস্থা করা হচ্ছে কিন্তু অনেক মুক্তিযোদ্ধা না জানার কারণে এ সুবিধা গ্রহণ করতে পারছেন না।’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, ‘স্বাধীনতার পর জাতির পিতা সকল প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছিলেন। ২৫ বিঘা পর্যন্ত জমির করও মওকুফ করেছিলেন। সংক্ষিপ্ত সময়ে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সংবিধান উপহার দিয়েছিলেন। জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারও মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।’

বক্তব্যের শুরুতে মন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট নিহত সকল শহিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আমীর হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শেদ চৌধুরী, ও মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত