মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র: মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৫:১১

যুক্তরাষ্ট্র মিয়ানমারের ওপর ক্রমাগত চাপ অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তিনি বলেন, সকল রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ ও স্থায়ী প্রত্যাবর্তন চায় যুক্তরাষ্ট্র। এজন্য তারা মিয়ানমারের ওপর ক্রমাগত চাপ অব্যাহত রেখেছে। এ চাপ অব্যাহত রাখতে হবে।

শনিবার (২৪ আগস্ট) সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার অষ্টমীর চর ইউনিয়নের চরাঞ্চল নটারকান্দি গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ দিতে গিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে মিয়ানমারের সেনাপ্রধানসহ তাদের নিরাপত্তা বাহিনীর অনেকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছি। তাদের ওপর চাপ অব্যাহত রয়েছে।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এই লাখো মানুষের জন্য তার হৃদয় ও সীমান্ত খুলে দিয়েছে। রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ইউএসএইড- এর বাংলাদেশ মিশনের ডিরেক্টর ডেরিক ব্রাউন, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার (বীর বিক্রম), উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত