ডেকে নিয়ে যুবলীগ নেতাকে হত্যা: অভিযুক্ত দুই রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১১:২৯

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় বাড়ি থেকে ধরে নিয়ে ওমর ফারুক (৩০) নামের এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যায় অভিযুক্ত দুই রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক ও নয়টি শর্টগানের কার্তুজ ও ১২টি ব্যবহৃত কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

শুক্রবার (২৩ আগস্ট) দিনগত রাত ২টার দিকে জাদিমুরা পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় দুই জন পুলিশ সহ তিন জন আহত হন।

নিহত দু’জন হলেন- টেকনাফের জাদিমুরা শালবাগান শরণার্থী রোহিঙ্গা শিবিরে আকিয়াবের মংডুর সবির আহম্মদের ছেলে মো. শাহ ও রাসিদংয়ের আব্দুল আজিজের ছেলে মো. শুক্কুর।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামিরা জাদিমুরা রোহিঙ্গা শিবিরে অবস্থান করছে— এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে আসামিরা পুলিশের উপস্থিত টের পেয়ে গুলি করতে থাকে। এতে এসআই মনসুর, এএস আই জামাল ও কনস্টেবল (৯৩২১) লিটন গুলিবিদ্ধ হন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে তারা পিছু হটলে সেখান থেকে দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে সেখানের জরুরি বিভাগের চিকিৎসক দু’জনকে কক্সবাজার সদরে পাঠায়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওমর ফারুকের বাড়ির সামনে থেকে তাকে তুলে নিয়ে যায় রোহিঙ্গা একদল অস্ত্রধারী সন্ত্রাসী। এক পর্যায়ে তাকে পাহাড়ে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে। খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনরা মরদেহ আনতে গেলে ডাকাতদল মরদেহ আনতে বাধা দেয়। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত