যুবলীগ নেতা হত্যা: রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের বিক্ষোভ

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৬:৩৩

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় বাড়ি থেকে ধরে নিয়ে ওমর ফারুক (৩০) নামের এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছেন স্থানীয়রা। এসময় বিক্ষুব্ধ লোকজন সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে স্থানীয় লোকজন এ ঘটনার প্রতিবাদে হামলাকারী রোহিঙ্গা সন্ত্রাসীদের বিচারের দাবি জানায়।

এ সময় তারা  পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, যুবলীগ নেতা হত্যাকাণ্ডের ঘটনার প্রতিবাদে স্থানীয় কিছু বিক্ষুব্ধ মানুষ সড়কে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেন এবং ক্যাম্পে গিয়ে ভাঙচুর চালায়। তবে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডাকাত সর্দার সেলিমের নেতৃত্বে বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওমর ফারুকের বাড়ির সামনে থেকে তাকে তুলে নিয়ে যায় রোহিঙ্গা একদল অস্ত্রধারী সন্ত্রাসী। এক পর্যায়ে তাকে পাহাড়ে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে। খবর পেয়ে নিহতের ভাই আমির হামজা ও উসমানসহ স্বজনরা মরদেহ আনতে গেলে ডাকাতদল মরদেহ আনতে বাধা দেয়। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

এ বিষয়ে কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন জানান, কী কারণে এই হত্যাকাণ্ড ঘটলো তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে এলাকায় আধিপত্য বিস্তার বা আর্থিক বিষয় নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত