সড়কে শৃঙ্খলা ফেরাতে ১১১টি সুপারিশ

প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ১৫:৫৯

সড়কে শৃঙ্খলা ফেরাতে ও দূর্ঘটনা এড়াতে ১১১ টি সুপারিশ করে একটি রিপোর্ট জমা দিয়েছে এই সংক্রান্ত বিষয়ে সরকার গঠিত কমিটি। সুপারিশগুলো কঠোরভাবে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৬তম সভায় ১১১টি সুপারিশ করে রিপোর্ট জমা দেয় সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বাধীন সরকার গঠিত কমিটি।

এ বিষয়ে আলাপকালে ওবায়েদুল কাদের বলেন, আজকের সভায় প্রতিবেদনটি শুধু গ্রহণ করলাম। কোনো সিদ্ধান্ত দেইনি। আগামী ৫ সেপ্টেম্বর জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৭তম সভা হবে। ওই সভায় সুপারিশগুলো বাস্তবায়নের জন্য একটি শক্তিশালী টাস্কফোর্স গঠন করা হবে। ওই টাস্কফোর্সই এই সুপারিশগুলো বাস্তবায়ন শুরু করবে।

তিনি আরও বলেন, এই কমিটির সুপারিশ ও সড়ক পরিবহন আইন আমরা কঠোরভাবে বাস্তবায়ন করতে চাই। সাধারণত কমিটি গঠনের পর রিপোর্ট আলোর মুখ দেখে না। এই রিপোর্টটি তার ব্যতিক্রম।

জানা যায়, রিপোর্টে আসা ১১১টি সুপারিশের মধ্যে রয়েছে ৫০টি আশু করণীয়, ৩২টি স্বল্পমেয়াদি ও ২৯টি দীর্ঘমেয়াদি সুপারিশ। তাছাড়া, সড়ক পরিবহন আইনের বিধিমালা তৈরিতে কাজ করছে আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত