ঝিলপাড় বস্তিতে পুড়েছে ৬০০ ঘর

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১২:৫৯

ছবি: বাংলা নিউজ ২৪

মিরপুর ৭ নম্বর সেকশনের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গিয়েছে প্রায় ৬০০ ঘর। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় তিন হাজার পরিবার। জানিয়েছে ফায়ার সার্ভিস।

শনিবার (১৭ আগস্ট) এই তথ্য জানিয়েছেন সংস্থাটির সহকারী পরিচালক রেজাউল করিম।

রেজাউল করিম বলেন, ‘বস্তির আগুনে ক্ষতিগ্রস্ত সবগুলো ঘরই ছিলো কাঁচা। এর ফলে কিছু ঘর দেবে গেছে এবং ঘরের চালা চাপা পড়েছে। এজন্য এসব ধ্বংসস্তূপ অপসারণে আমাদের সময় লাগছে। এসব অপসারণ করে ভেতরে কোনো ভিকটিম আছে কিনা আমরা সার্চিং করে দেখছি। আগুনে প্রায় ৫০০-৬০০টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় তিন হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে’।

কিন্তু আগুন কিভাবে লাগলো এই সম্পর্কে কিছু জানাতে পারেননি রেজাউল করিম। তবে তিনি জানান, আগুনের উৎসের অনুসন্ধান চলছে।

তিনি বলেন, প্রধান সমস্যা বস্তির এন্ট্রি পয়েন্ট একটি এবং সরু গলির কারণে বস্তি পর্যন্ত ফায়ার সার্ভিসের গাড়ি যায়নি। যার ফলে ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে। ঘরগুলো কাঁচা এবং ঘরগুলোর মধ্যে কোনো সেপারেশন ছিল না।

রেজাউল করিম জানান, আগুনে নেভাতে পানির সংকট ছিল। তখন বিভিন্ন বাড়ি ও নিকটস্থ কিছু গার্মেন্টস থেকে পানির সরবরাহ করা হয়েছে। আশেপাশের কিছু ভবনে আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হলেও ফায়ার সার্ভিসের কর্ম তৎপরতায় তা হয়নি।

অগ্নিকাণ্ডের ঘটনায় চার জন আহত হয়েছে বলে উল্লেখ করে রেজাউল করিম জানান, আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে কেউই গুরুতর দগ্ধ হননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত