x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩০২৭ জন, মৃত ৫৫ জন
  •  উত্তর মেসিডোনিয়ায় ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি উদ্ধার
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৪৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১৯ লাখেরও বেশি
  •  বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র
  •  করোনায় প্রবাসীদের ১১ কোটি টাকার ত্রাণ বিতরণ করেছি : প্রধানমন্ত্রী

‘২৪ ঘন্টার চ্যালেঞ্জে নগরীকে শতভাগ বর্জ্যমুক্ত করতে সক্ষম হয়েছি’

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ১৯:৩৭

‘ঈদুল আজহার চ্যালেঞ্জের প্রথম দিন অর্থাৎ গতকাল সোমবার বিকাল ৩টা থেকে আজ মঙ্গলবার বিকাল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭টি পশুর হাটের বর্জ্যসহ কোরবানিকৃত পশুর বর্জ্য মিলিয়ে প্রায় ১৬ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণের মাধ্যমে নগরীকে প্রায় শতভাগ কোরবানির পশুর বর্জ্যমুক্ত করতে সক্ষম হয়েছে’- বলেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।
 
আজ ১৩ আগস্ট (মঙ্গলবার) বিকালে নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন মেয়র।
 
সাঈদ খোকন বলেন, ‘আপনারা জানেন পুরনো ঢাকাবাসীগণ ঈদুল আজহার ২য় এবং ৩য় দিনেও পশু কোরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরও ৫ হাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে- যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।’
 
নাগরিক সমাজসহ নগরবাসীদের বর্জ্য অপসারণ কাজে কর্পোরেশনকে সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং সংস্থার কর্মকর্তা-কর্মচারীদেরও ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, ‘তাদের অক্লান্ত পরিশ্রম এবং নাগরিকদের সহযোগিতার ফলেই নগরীকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্যমুক্ত করার এ চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হয়েছে।’
 
উল্লেখ্য, গত বছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কোরবানির পশুর হাটের সংখ্যা ছিল ১৪টি । ঈদুল আজহার ৩দিনে কর্পোরেশন মোট ১৯ হাজার ২০০ টন বর্জ্য অপসারণ করেছিল।
 
এ বছর হাটের সংখ্যা ১৭টি। তাই বর্জ্যের পরিমাণও কিছুটা বেড়েছে। এ বছর কোরবানির বর্জ্য অপসারণের পরিমাণ দাঁড়াবে ২১ হাজার মেট্রিক টন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত