বরিশালে ডেঙ্গু কেড়ে নিল আরেকটি প্রাণ

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১৬:০১

বরিশালে ডেঙ্গু আক্রান্ত হয়ে রুশা (১০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। শনিবা্র (১০ আগস্ট) সকাল ১০টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আগেরদিন শুক্রবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে আশঙ্কাজনক অবস্থায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় রুশাকে। জানা যায়, রুশা ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার রুহুল আমীনের মেয়ে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকীর হোসেন বলেন, 'রুশার পরিবার ঢাকায় থাকতেন। ঢাকায় অবস্থানকালেই তিনি ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হন।'

গত ২দিন আগে রুশার পরিবার সড়ক পথে রাজাপুরের গ্রামে বাড়ি আসেন। পথিমধ্যে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল নগরীর বেসরকারি রাহাত-আনোয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে শুক্রবার (৯ আগস্ট) রাত ৮টায় রুশাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক আরও জানান, 'রুশাসহ গত ১ মাসে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত ৪ জন রোগী মারা গেছে।'

শনিবার (১০ আগস্ট) সকাল পর্যন্ত হাসপাতালে ৩৩৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিল। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয় ৯৮ জন।

এর আগে গত শুক্রবার (৯ আগস্ট) চিকিৎসাধীন ছিলেন ২৭৫ জন এবং গত বৃহস্পতিবার চিকিৎসাধীন ছিলেন ২৫৭ জন। 

হাসপাতাল সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৯৮ জনের মধ্যে পুরুষ ৫২ জন, নারী ২৬ জন ও ২০ জন শিশু। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৩২ জনের মধ্যে পুরুষ ১১জন, নারী ১৭ জন এবং ৪ শিশু।

তথ্যমতে, গত ১৬ জুলাই থেকে গতকাল পর্যন্ত এই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৭০২ জন রোগী। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫৮ জন এবং মারা গেছে ৪ জন। এছাড়া গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে বলে জানা যায়।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত