দলবদ্ধ ধর্ষণের অভিযোগে ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

প্রকাশ | ১০ আগস্ট ২০১৯, ১২:১৭ | আপডেট: ১০ আগস্ট ২০১৯, ১২:২১

খুলনা রেলওয়ে পুলিশ থানায় এক নারীকে দলবদ্ধভাবে ধর্ষণ ও নির্যাতন করার অপরাধে ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতিতা ওই নারী শুক্রবার (৯ আগস্ট) রাতে খুলনার জিআরপি থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে খুলনা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উছমান গণিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। 

রেলওয়ে পুলিশের কুষ্টিয়া সার্কেলের এএসপি ফিরোজ আহমেদ তথ্যের সত্যতা জানিয়ে সাংবাদিকদের বলেন, মামলায় ওসি উছমান গণি, ঘটনার রাতের ডিউটি অফিসার ও অজ্ঞাত তিনজন পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে।

এর আগে, বুধবার জিআরপি থানায় ওই নারীকে ধরে এনে নির্যাতন চালায় পুলিশ। পরে তাকে ফেন্সিডিল মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ।

ভুক্তভোগীর বড় বোন জানিয়েছিলেন, তার বোনের শ্বশুরবাড়ি সিলেটে। বাপের বাড়ি খুলনার ফুলবাড়ী গেট এলাকায়। তাদের মা খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। মাকে দেখতে তার বোন খুলনায় আসছিলেন। তিনি নিজেও অসুস্থ থাকায় বৃহস্পতিবার (১ আগস্ট) যশোরে ডাক্তার দেখাতে যান। পরদিন শুক্রবার খুলনাগামী কমিউটার ট্রেনে আসার সময় ফুলতলা এলাকায় জিআরপি পুলিশ প্রথমে তাকে মোবাইল ফোনসেট চুরির অপরাধে ধরে থানায় নিয়ে যায়। পরে গভীর রাতে জিআরপি পুলিশের ওসি ওসমান গনি পাঠান তাকে ধর্ষণ করেন। এরপর আরো চার পুলিশ ধর্ষণ করে। পরদিন শনিবার পাঁচ বোতল ফেনসিডিলসহ তাকে মামলা দিয়ে আদালতে সোপর্দ করে।