ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানযট

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১০:৪০

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার রাস্তায় থেমে থেমে চলছে গাড়ি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) মধ্যরাত থেকেই এই মহাগুরুত্বপূর্ণ এই সড়কে ঈদের যাত্রাপথে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ। শুক্রবার সকালেও এই রাস্তায় দেখা যাচ্ছে তীব্র যানযট।

পুলিশ জানিয়েছে, উত্তরবঙ্গগামী গাড়ীর চাপ এবং ঢাকাগামী পশুর ট্রাকসহ নানা যানবাহন বেড়ে যাওয়ায় মধ্যরাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া মহাসড়কের পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ি বিকল হয়ে যানজট আরো তীব্র আকার ধারন করেছে। তবে যানজট নিরসনে জেলা পুলিশের ৭ শতাধিক সদস্য কাজ করে যাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ঈদে ঘরমুখী মানুষের চাপ ও সেই সাথে রাজধানীতে আসা পশুর গাড়ির চাপে এই যানযটের তৈরি হয়েছে। 

শুধু মহাসড়কেই নয়, রাজধানীতে কল্যাণপুর, গাবতলি, সায়দাবাদ ও আবদুল্লাহপুর বাস টার্মিনাল এলাকাতেও তীব্র যানযট লক্ষ্য করা গিয়েছে। তাছাড়া সদরঘাট ও কমলাপুর রেলওয়ে স্টেশনেও যাত্রীর চাপের প্রভাব পড়েছে।

কমলাপুরে রেলওয়ে স্টেশন ঘুরে জানা গিয়েছে সঠিক সময়ের চেয়ে বিলম্বে ছেড়ে গিয়েছে প্রায় সব ট্রেন। সদরঘাট থেকেও লঞ্চ ছেড়ে গিয়েছে কিছুটা দেরী করেই। 

যাত্রীর চাপ সামাল দিতে রাজধানীর অভ্যন্তরের অনেক বাস রিজার্ভ হয়ে যাওয়ায় রাজধানীর ভেতরেও গণপরিবহনের অভাব লক্ষ্য করা যাচ্ছে। এতে নাজেহাল হচ্ছেন শহরবাসী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত