অসীম সাহসী এক নারী ফজিলাতুন্নেছা মুজিব: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৩:১৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের আজ জন্মদিন। আগস্টে তার জন্ম আগস্টেই তার রক্তাক্ত বিদায়।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মদিন উপলক্ষে বনানীতে তার কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণের সময় একথা বলেন তিনি।

তিনি বলেন, আজ আমরা বাংলার ইতিহাসের বীর এক নারীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে এসেছি। বঙ্গবন্ধুর দীর্ঘ ১২ বছরের জেল জীবনে বেগম ফজিলাতুন্নেছা মুজিব একদিকে ঘর, অন্যদিকে দল সামলেছেন। 

ওবায়দুল কাদের আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ একযুগের জেল জীবনে তিনি একদিকে যেমন পরিবারকে সামলেছেন, ঠিক তেমনি সে সময়ে দলকে সামলানোর দায়িত্বও ছিল তার কাঁধে। পর্দার আড়ালে থেকেই তার কাজ সম্পাদন করে গেছেন।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও এনামুল হক শামীম, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।

পরে আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফজিলাতুন্নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। তার আত্মার শান্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত