ডেঙ্গু নিয়ন্ত্রণে আসেনি: ওবায়দুল কাদের

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৪:৫২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটিতে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এর সংখ্যা আমরা যতটা মুখে নিয়ন্ত্রণের কথা বলি না কেন, এখনও এটা নিয়ন্ত্রণে আসেনি। ডেঙ্গু মোকাবিলায় যে কর্মসূচিটি (পরিচ্ছন্নতা অভিযান) আমার সিরিয়ালি, সিনসিয়ারলি নিয়েছি; দেশের স্বার্থে, দলের স্বার্থে আমাদের নেত্রীর নির্দেশনায় এ কাজগুলো করব।

মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ এক জরুরি সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দায়সারা গোছের কর্মসূচি চাই না। এতে এডিস মশা ধ্বংস হবে না, উৎসমুখও বন্ধ হবে না। ডেঙ্গু রোগের বিস্তারও রোধ করতে পারব না। ডেঙ্গু মোকাবিলায় আমাদের সর্তক ও সচেতন থাকতে হবে। মশার প্রজনন ধ্বংস করার পূর্বশর্ত হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতা।

সেতুমন্ত্রী বলেন, ক্যামেরার সামনে ফটোসেশন করার জন্য পরিচ্ছন্নতা অভিযান নয়। আমরা দেখতে চাই, ঢাকার কয়টা ওয়ার্ডে এ কর্মসূচি পালন করা হয়। আমাদের নেত্রীও জানতে চান -এ কর্মসূচির বিষয়ে।  শেখ হাসিনার নির্দেশে ডেঙ্গু মুক্ত বাংলাদেশ -এটা শুধু মুখে নয়, অক্ষরে নয়, কাজে-অ্যাকশনে আমাদের পালন করতে হবে।

‘মিডিয়া না থাকলে সরকার ডেঙ্গুকে গুজব বলে চালিয়ে দিত’ বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, মিডিয়া না থাকলে বিএনপিকে খুঁজে পাওয়া যেত না। তারা আন্দোলন-নির্বাচন সব ক্ষেত্রেই ব্যর্থ। 

সভায় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক, আবদুর রহমান, মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এনামুল হক শামীম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত