রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৭:০৪

রিজভি আহমেদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মতিহার হলের এক শিক্ষার্থীকে হলে উঠিয়ে তার কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে এক ছাত্রলীগের বিরুদ্ধে। টাকা দিতে অস্বীকার করলে চোখ বেঁধে মারধর ও ছুড়ি দিয়ে হত্যার চেষ্টা করে মোবাইল ফোন ও স্বর্ণের চেইন হাতিয়ে নেওয়া হয়।

এ ঘটনায় রবিবার (৪ আগস্ট) মতিহার থানায় অভিযোগ দায়ের মামলা করা হয়েছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম তারেক আহমেদ খান শান্ত। সে শাখা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ও মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। মারধরের শিকার শিক্ষার্থীর নাম আনাস আহমেদ। তিনি ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও মতিহার হলের প্রথম ব্লকের ২১২ নাম্বার কক্ষে থাকেন। 
 

মারধরের শিকার ওই শিক্ষার্থী জানান, ‘কিছুদিন ধরে শান্ত আমার কাছে পাঁচ হাজার টাকা দাবি করে আসছে কিন্তু আমি টাকা দিতে রাজি না হওয়ায় শনিবার দুপুরে আমাকে ২২৩ নম্বর কক্ষে ডেকে দরজা বন্ধ করে দিয়ে আমাকে খারাপ ভাষায় গালাগালি ও হুমকি দিতে থাকে। একপর্যায়ে আমার চোখ বেঁধে কয়েকজন মিলে আমাকে মারতে থাকে। এসময় আমার গলার চেইন এবং কাছে থাকা মোবাইল ফোন কেড়ে নেয় নিয়ে চলে যায়। পরে আমাকে হত্যার উদ্দেশ্যে দেশিয় অস্ত্র দিয়ে আমার গলায় আঘাত করে। তখন আমার চিৎকার শুনে পাশের রুম থেকে কয়েকজন এসে আমাকে চোখ খুলে দেয়। তারপর আমাকে আমার বিভাগের বড় ভাইয়ের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসে।’
 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, “বিষয়টি আমি একটি মাধ্যমে শুনেছি কিন্তু মারধরের শিকার ওই শিক্ষার্থী আমাকে এ বিষয়ে কিছুই জানায়নি বা লিখিত কোনো অভিযোগও দেয়নি। আর বিষয়টি শোনার পর আমি হল প্রাধ্যক্ষকে ফোন করে জানিয়েছে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য। 
 

এ বিষয়ে জানতে চাইলে মতিহার হলের হল প্রাধ্যক্ষ অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, ‘এ বিষয়ে কোন পক্ষই কোনো অভিযোগ দেয়নি। আমি এসআই আব্দুল মোমিন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। অভিযোগ পেলে সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।
 

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘মতিহার হল ছাত্রলীগের কিছু নেতাকর্মীর সাথে আমাদের কর্মী আনাস তাদের বড় ভাইদের সাথে একটা বিষয় নিয়ে বেয়াদবি করার কারণে একটু বকাঝকা করছে আর কি। তাছাড়া এটা কোন বিষয় না। তবে ফোন, চেইন নেয়া বা চাঁদাদাবির বিষয়টি আমি জানি না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত