তারেক-ফখরুল সহ বিএনপির ৯ নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৪:০২

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে ভয়ভীতি, হত্যার হুমকির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

সোমবার (৫ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে এ মামলাটি দায়ের করা হয়।

তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও আরও যাদের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে তারা হলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে ১৫ আগস্ট আইএস দিয়ে বাদীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়।

ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ওই শালারপুত গোপালী এবি সিদ্দিকী বিশ্ব মামলাবাজ, তুই বড় বাড়াবাড়ি করছিস। তোর বোন শেখ হাসিনার দাপট দেখাচ্ছিস। তোর মামলায় আমার জীবন নষ্ট হয়েছে। আর আমাদের মা বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে জেলখানায় বন্দি রেখে মেরে ফেলার পরিকল্পনা করছিস। এবার তোরা মৃত্যুর জন্য প্রস্তুত থাক।

এছাড়াও বোমা মেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত