১৫ আগস্ট ‘জাতীয় আনন্দ দিবস’!

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১১:৩৫

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একটি বেসরকারি বিদ্যালয়ের বাৎসরিক ক্যালেন্ডারে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে ‘জাতীয় আনন্দ দিবস’ হিসেবে উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে সেটি আবার বিপণনও করেছেন বিদ্যালয়ের সংশ্লিষ্টরা।

এ ঘটনায় স্থানীয় সচেতন সমাজ ক্ষোভ প্রকাশ করেছে। তারা বলছেন, স্থানীয় প্রশাসনকে ঘুমে রেখে কীভাবে ‘জাতীয় শোক দিবস’কে ‘জাতীয় আনন্দ দিবস’ লেখা হয়েছে! তাদের অভিযোগের তীর বিদ্যালয়টির প্রধান শিক্ষকের দিকে।

ইতিমধ্যে ফেসবুকে বিদ্যালয়টির বার্ষিক ছুটির সেই ক্যালেন্ডারটি ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে, উপজেলার মীর ওয়ারিশপুর ইউনিয়নের কেন্দুরবাগ বাজার সংলগ্ন অক্সফোর্ড আইডিয়াল স্কুলের নামে ছাপানো ক্যালেন্ডারে পবিত্র শবেকদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতরের ছুটির পর (১০ জুন থেকে ২২ জুন) যে ছুটিটি রয়েছে, তা হলো ১৫ আগস্ট। আর সেদিনটিকে ‘জাতীয় আনন্দ দিবস’ হিসেবে লেখা হয়েছে।

শিক্ষার্থীদের অভিভাবকরা প্রধান শিক্ষককে এ বিষয়টি জিজ্ঞাসা করলে তিনি উত্তর দিয়েছেন এটি অনিচ্ছাকৃত ভুল। প্রধান শিক্ষকের এমন উত্তরে অভিভাবকরা প্রশ্ন তুলেছেন কিভাবে একটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে তিনি চাকরি করছেন।

এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশরাফকে নির্দেশ দেয়া হয়েছে। প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত