x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

ফগার মেশিন কিনবে পরিবহন মালিক সমিতি

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৮:৪৬

ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, রাজধানীর সায়েদাবাদ, মহাখালী, গুলিস্তান ও ফুলবাড়িয়া- এই চারটি টার্মিনালকে ডেঙ্গুমুক্ত করতে আগামীকালের মধ্যে তিনটি ফগার মেশিন কিনতে হবে। তিনটির মধ্যে সায়েদাবাদে একটি, মহাখালীতে একটি এবং গুলিস্তান ও ফুলবাড়িয়ায় যৌথভাবে একটি ফগার ব্যবহার করা হবে।

রবিবার (৪ আগস্ট) ‘ডেঙ্গু প্রতিরোধকল্পে করণীয় বিষয়ে মালিক-শ্রমিক যৌথসভায়’ এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

ডেঙ্গু মোকাবিলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধ শুধু সিটি কর্পোরেশন বা সরকারের একার কাজ নয়। ডেঙ্গু মোকাবিলায় সকলকে একযোগে কাজ করতে হবে। আমরা সমিতির পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে কিছু উদ্যোগ নিয়েছি।

বাস মালিকদের উদ্দেশে তিনি বলেন, সকল টার্মিনালের মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে একটি কমিটি করে এগুলো কিনে মশা নিধনের কাজ পরিচালনা করতে হবে। ফগার কেনার পর সিটি কর্পোরেশনের সঙ্গে কথা বলে ওষুধ কিনতে হবে এবং লোক রেখে এগুলো ছিটানোর ব্যবস্থা করবেন। এই কার্যক্রমের দায়িত্ব সম্পূর্ণ মালিক সমিতির। প্রতিদিন একবার সকালে একবার সন্ধ্যার আগে ওষুধ ছিটাবেন।

মহাখালী বাস টার্মিনালে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ পর্যন্ত কেউ মশার ওষুধ ছিটায়নি অভিযোগ করেন মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক। তিনি বলেন, মহাখালী বাস টার্মিনালে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ পর্যন্ত কেউ মশার ওষুধ ছিটায়নি। আমরা একটি এনজিওর সহযোগিতায় নিজ উদ্যোগে মশার ওষুধ ছিটিয়েছি।

খন্দকার এনায়েত বলেন, খেয়াল রাখবেন কারও অমনোযোগিতা বা খামখেয়ালির কারণে যেন দুর্ঘটনা না ঘটে। তাহলে কিন্তু ফৌজদারি কার্যবিধি ৩০২ ধারায় (হত্যাকাণ্ড) মামলা দেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত