খুলনায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১১:৪৩

এবার ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে খুলনায় স্কুল শিক্ষার্থী মো. মঞ্জুর শেখ (১৫) ও বৃদ্ধা মর্জিনা বেগম (৭০) নামে দুজনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে খুলনায় এটাই প্রথম মৃত্যুর ঘটনা।

রবিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মো. মঞ্জুর শেখ নামে ওই স্কুলছাত্র মারা যায়। অন্যদিকে শনিবার (৩ আগস্ট) দিনগত রাত সাড়ে ১২টার দিকে মর্জিনা বেগম মারা যান।

স্কুলছাত্র মঞ্জুর খুলনার রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র। সে উপজেলার টিএসবি ইউনিয়নের উত্তর খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মো. বাবুল শেখ ওরফে বাবুর ছেলে।

মর্জিনা বেগম খুলনার দিঘলিয়া উপজেলার ব্রম্মগাতি গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী।

স্কুলছাত্র মঞ্জুর পারিবারিক সুত্রে জানা যায়, মঞ্জুর কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিল। শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বলেন। কিন্তু অবস্থা আশঙ্কাজনক অবস্থায় গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে কয়েক ব্যাগ রক্ত দেয়া হয় তার শরীরে। পরে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল সাড়ে ৬টার দিকে সে মারা যায়।

মর্জিনার স্বজনরা জানান, ডেঙ্গু ছাড়াও মর্জিনা বেগম লিভার রোগে আক্রান্ত ছিলেন। লিভারের চিকিৎসার জন্য ঢাকায় গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন। পরে সপ্তাহখানেক খুলনায় এসে খুমেকে চিকিৎসা নেন। শনিবার বেশ অসুস্থ হয়ে রাতে মারা যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত