কুড়িগ্রামে ত্রাণ বিতরণ করল ‘পবা’র যুব সংগঠন ‘গ্রীণ ফোর্স’

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৯:৪১

বন্যায় যেসকল অঞ্চল বেশী ক্ষতিগ্রস্থ হয় তাদের মাঝে কুড়িগ্রামের উলিপুর উপজেলা অন্যতম। উলিপুরের প্রত্যন্ত অঞ্চল গেন্দার আলগা গ্রামে ৩ আগস্ট ত্রাণ বিতরণ করে স্বেচ্ছাসেবী ‘পরিবেশ বাচাও আন্দোলন’ এর যুব সংগঠন ‘গ্রীন ফোর্স’।

‘গ্রীণ ফোর্স’ এর সংগঠক অশ্চুতা নন্দ শাওন এবং মোহাম্মদ আলী মর্তুজা সমন্বয়ে একটি দল ত্রাণ বিতরণ করে। ‘গ্রীণ ফোর্স’ এর সদস্যরা নিজেদের উদ্যোগে সংগৃহীত অর্থ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ ক্রয় করে তা গেন্দার আলগা গ্রামের হত দরদ্র মানুষের মাঝে বিতরণ করে।

‘গ্রীণ ফোর্সে’ সমন্বয়ক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন বলেন, ‘বাংলাদেশ এখন তরুণদের দেশ। দেশের ৪৯ শতাংশ মানুষের বয়স ২৪ বছর বা তার নিচে। তারুণ্যই আমাদের দেশের এখন বড় সম্পদ তারাই বদলে দিবে আগামীর সুন্দর বাংলাদেশ। প্রকৃতি ও সমাজকে রক্ষায় তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। দেশের বর্তমানে ভয়াবহ বন্যা পরিস্থতি দেখে আমাদের চুপ করে বসে থাকার সুযোগ নেই। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা কাজটি করছি।’

এইবারের বর্ষায় সারাদেশে বিশেষ করে উত্তরবঙ্গ বন্যায় ভয়াবহ বিপর্যস্ত হয়। বিপদগ্রস্থ মানুষের সহায়তায় এসময় সরকারী ও বেসরকারী বহু সংস্থা এগিয়ে আসে। এছাড়াও ব্যক্তিগত উদ্যোগে ও বহু সেচ্ছাসেবী সংগঠন এই ক্রান্তিকালে মানবতার পক্ষে দাঁড়ায়।

সাহস২৪.কম/জুবায়ের/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত