ডেঙ্গু আক্রান্তদের বিনামূল্য চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৭:৪২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু আক্রান্তদের বিনামূল্য চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। প্রধানমন্ত্রী সবসময় ডেঙ্গু পরিস্থিতির খোঁজ-খবর নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু এখন নিয়ন্ত্রণে আছে। ঢামেকে এখন পর্যন্ত এ রোগে ১১ জন মারা গেছে। তবে, তারা ডেঙ্গু আক্রান্ত হওয়ার আগেই নানা রোগে আক্রান্ত ছিল।

শনিবার (৩ আগস্ট) দুপুর ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনে ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজ-খবর নিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে। ডেঙ্গু রোগীর সংখ্যা যদি বেড়ে যায়, তাদের চিকিৎসার জন্য আরও তিনটি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। যেমন- শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট দেড়শ’ রোগীর জন্য প্রস্তুত রাখা হয়েছে।

আগের চেয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক কমে গেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত তিন দিন পর্যালোচনা করে দেখা গেছে, আগের চেয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক কম। ঢামেকে মোট ভর্তি ছিল ২ হাজার ৭শ’ ৯৪ জন। ছাড়পত্র পেয়েছে ২ হাজার ৯০ জন। এখন ভর্তি আছে ৬শ’ ৯৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৫৪ জন।

জাহিদ মালেক বলেন, আমাদের চিকিৎসকরা ২৪ ঘণ্টা ডেঙ্গু আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছেন। ১৩ সদস্যের একটি বিষেশজ্ঞ দল সব জেলায় ছুটে যাচ্ছে ও সেখানকার চিকিৎসকদের প্রশিক্ষণ দিচ্ছে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। কোনো বিভ্রান্তিতে কান দেবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত