ডিসেম্বরে রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১১:৩১

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমরা আশা করছি রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা আগামী ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে পারব। প্রতিটি ইউনিয়ন পরিষদ, উপজেলা ও জেলা পরিষদের সামনে এবং বিভিন্ন স্থানে রাজাকার ও যুদ্ধাপরাধীদের তালিকা প্রকাশ করা হবে।

শুক্রবার (২ আগস্ট) মুজিবনগর পর্যটন মোটেলে আয়োজিত মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদনসংক্রান্ত সভায় এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মুজিবনগরকে আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধ তীর্থস্থান হিসেবে গড়ে তোলা হবে। এরই মধ্যে ৩৭ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। আগামী তিন মাসের মধ্যে নতুন প্রকল্পের কাজ শুরু হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার আন্তর্জাতিক মানের মুর‌্যাল তৈরি করা হবে জানিয়ে মন্ত্রী আরও বলেন, মুজিবনগরে পর্যটকদের থাকা–খাওয়ার জন্য আন্তর্জাতিক মানের হোটেল মোটেল স্থাপন করা হবে। যেসব মুক্তিযুদ্ধভিত্তিক মুর‌্যাল আছে, তার অনেকগুলো পরিবর্তন করা হবে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর রহমান। এ ছাড়া উপস্থিত ছিলেন মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মোরাদ আলীসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত