ডেঙ্গু নিয়ে ওবায়েদুল কাদের

যা সত্য তা স্বীকার করে মোকাবিলায় কাজ করছি

প্রকাশ : ০১ আগস্ট ২০১৯, ১৪:৫৯

ডেঙ্গু মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

বৃহস্পতিবার (১ অগাস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমীর চিত্রশালায় অগাস্ট মাসব্যাপী বঙ্গবন্ধুর ওপর চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে।

ওবায়েদুল কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি। এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। তিনি (স্বাস্থ্যমন্ত্রী) জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি। একজন মন্ত্রীই শুধু মন্ত্রণালয় নয়, তিনি দেশে চলে এসেছেন।  

ওবায়দুল কাদের আরও বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে। ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে ৮শ জনের মৃত্যু হয়েছে, এক লাখ আক্রান্ত হয়েছে। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।

এসময় তিনি জানান, সরকার যা সত্য তা স্বীকার করে মোকাবিলায় কাজ করছে। তিনি বলেন, অবস্থা অ্যালার্মিং। মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা সাহস রাখি শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত