ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৫:৫৬

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে সনাতন ও হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) দুপুরে সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন গৌতম কুমার নামে রাজধানীর ভাষানটেকের এক ব্যক্তি।

ট্রাইব্যুনালের বিচারক আস শামছ জগলুল হোসেন বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৯ জুলাই ব্যারিস্টার সায়েদুল হক সুমন ফেসবুকে হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে কটূক্তি করেন। ব্যারিস্টার সুমন তার ফেসবুক পেজে বলেন, পৃথিবীর মধ্যে নিকৃষ্ট এবং বর্বর জাতি হচ্ছে হিন্দু ধর্মাবলম্বী, যাদের ধর্মের কোনো ভিত্তি নেই। মনগড়া বানানো ধর্ম। হয়তো দু-একটি খবর নিউজে প্রকাশিত হয়। এ ছাড়া আরো অনেক ঘটনা ধামাচাপা পড়ে যায় তাদের নৃশংসতার আড়ালে।

এদিকে ব্যারিস্টার সুমন আগে থেকেই বলে আসছেন তার নামে চালানো ওই ফেসবুক আইডিটি ভুয়া।

গত ২০ জুলাই তার ভেরিফায়েড ফেসবুকে লিখেন, আমার নাম ব্যবহার করে একটি ফেইক পেজ হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে বিষোদ্‌গার করছে। আমি এ বিষয়টি পুলিশকে জানিয়েছি। আপনারা সচেতন থাকবেন। এটাই আমার একমাত্র পেজ যার ফলোয়ার ২০ লাখের অধিক।

ব্যারিস্টার সুমন আরো বলেন, এ মামলার মাধ্যমে প্রমাণিত, হিন্দু ধর্মাবলম্বীরা এ দেশে স্বাধীনভাবে বসবাস করছে এবং আদালতে তারা ন্যায়বিচার পাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত