বাংলাদেশ নিয়ে ট্রাম্পের কাছে নালিশ

প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৬:০১

বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের জন্য ট্রাম্পের কাছে নালিশ জানিয়েছে এক হিন্দুবাদী নারী। ওই নারী নিজেকে বাংলাদেশী দাবী করে ট্রাম্পের কাছে বলেন, বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের সাহায্য করুন।

বুধবার (১৭ জুলাই) ট্রাম্পের ওভাল অফিসে বিভিন্ন দেশে নিপীড়নের শিকার হওয়া লোকজনের একটি প্রতিনিধি দল দেখা করেন। সেখানে এই হিন্দুবাদী নারীও ছিলেন।

ওই নারী ট্রাম্পকে বলেন, বাংলাদেশে এখনও ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। দয়া করে আমাদের সাহায্য করুন। সেখানে আমি আমার ঘরবাড়ি হারিয়েছি। তারা আমার ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে। তারা আমার জমিজমাও দখল করে নিয়েছে।

ওই নারীর এমন বক্তব্যের পর ট্রাম্প তাকে জিজ্ঞেস করেন, কারা জমি দখল করেছে, কারা ঘরবাড়ি দখল করেছে?

তখন ওই নারী বলেন, মুসলিম মৌলবাদী সংগঠন। তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পায়। সবসময়।

এদিকে বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন এমন ঘটনার কোন সত্যতা পাওয়া যায়নি।

বাংলাদেশ অসাম্প্রদায়িক লীলাভূমি হিসেবে খ্যাত। যুগ যুগ ধরে এ দেশের ইতিহাসে ধর্মীয় সম্প্রীতির কথা লেখা আছে। ধর্মীয় বিশ্বাসের দিক থেকে ভিন্নতা থাকলেও বাংলার হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সুদৃঢ় সামাজিক বন্ধনে আবদ্ধ।

বাংলাদেশি পরিচয় দেয়া ওই নারীর এমন বক্তব্যে সামাজিক মাধ্যমে চলছে সমালোচনার ঝড়। ওই নারী এমন বক্তব্য বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হছে বলে মন্তব্য করছেন অনেকেই।

সামাজিক মাধ্যমে এক ব্যবহারকারী লিখেছেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের ফসল সব জায়গায় হিন্দুদের ভালো পজিশন দিয়েও তারা আজকে আমেরিকার কাছে বিচার চায়।

অন্য একজন লিখেছেন, বাংলাদেশ নিয়ে কতবড় মিথ্যে কথা বলে আসছে ট্রাম্পের কাছে এই মহিলা! বাকরুদ্ধ হয়ে গেলাম। যেখানে..৮% হিন্দু ৩৩% সরকারি চাকুরী করছে। অন্যদিকে পশ্চিমবঙ্গে ৩০% মুসলিম ২% সরকারি চাকুরী করছে। বাংলাদেশে নাকি ৩৭ মিলিয়ন অর্থাৎ ৩ কোটি ৭০ লক্ষ হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান গুম হয়ে গেছে!

জাহিরুল ইসলাম নামের একজন লিখেছেন, আমার তো হিন্দু অনেক পরিচিত লোক আছে। আমাদের বাসায়, পাশের বাসায় বহুদিন ধরে হিন্দুধর্মের মানুষ আছে। হাসি মুখেই তো আমরা চলি একসাথে। স্কুল, কলেজে বেশ কজন ক্লোজ ফ্রেন্ড হয়েছে। আমার মা বাবার কর্ম স্থলেও তো কত হিন্দুধর্মের মানুষ আছে। আব্বার বেস্ট ফ্রেন্ডও হিন্দু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত