সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১২:০০

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

১৮ জুলাই (বৃহস্পতিবার) ঢাকা রুটে সিরাজগঞ্জের বাস চলাচলে বাধা ও মহাখালী বাস টার্মিনালে মালিক সমিতির বিরুদ্ধে নানা অভিযোগে এই ধর্মঘট শুরু হয়।

ঢাকা ও সিরাজগঞ্জ বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে গত ছয় দিন হলো ঢাকা-সিরাজগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে এই রুটে চলাচলকারী যাত্রীরা।

জেলার সব ধরনের পরিবহন ধর্মঘটের আওতাভুক্ত বলে জানিয়েছে পরিষদের নেতৃবৃন্দ।

মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ বলেন, সিরাজগঞ্জ জেলা বাস, মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সঙ্গে সৃষ্ট দ্বন্দ্বের নিরসনের জন্য আমরা তিনদিনের সময় দিয়েছিলাম। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি।

তিনি বলেন, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ এবং চন্দ্রা মোড় থেকে বাস ফিরিয়ে দেয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়। এ ছাড়া মহাখালী মালিক সমিতির বিভিন্ন অসাংগঠনিক কর্মকাণ্ডের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট করা হয়।

ঢাকা মহাখালী ও গাবতলীর বাস মালিক সমিতির নেতারা সিরাজগঞ্জে একটি কাউন্টার খোলার দাবি করছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হলেও সিরাজগঞ্জের বাস ঢাকায় প্রবেশে বাধা দেন ঢাকার মালিক সমিতি নেতারা। শেষপর্যন্ত ধর্মঘটের সিদ্ধান্ত বরে জানিয়েছেন পরিবহন নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত