রিফাত হত্যার সাথে সংশ্লিষ্টতার অভিযোগে স্ত্রী মিন্নি গ্রেপ্তার।

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ০০:৫৪

সংগৃহিত

অবশেষে গ্রেপ্তার হলেন বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি। মঙ্গলবার (১৬ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে তাকে গ্রেফতার দেখানো হয়। বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মিন্নিকে জিজ্ঞাসাবাদ করা হয়। আট ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে মিন্নির সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। দীর্ঘ সময় ধরে প্রাপ্ত তথ্য পর্যালোচনা ও বিশ্লেষণ করে হত্যাকাণ্ডের সঙ্গে তার সংশ্লিষ্টতা প্রাথমিকভাবে প্রতীয়মান হওয়ায় মামলার মূল রহস্য উদঘাটন এবং সুষ্ঠু তদন্তের জন্য মিন্নিকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে এদিন সকাল সোয়া ১০টার দিকে বরগুনা পৌরসভার মাইঠা এলাকার নিজ বাসা থেকে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ লাইনে আনা হয়।

এদিকে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন তার কিশোর মেয়েকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে বলেন, ‘আমার মেয়ের উপর মানসিক নির্যাতন চালানো হয়েছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। ধারনা করা হচ্ছে, কারও সাথে যোগসাজসে আমার মেয়েকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। হাজার হাজার মানুষ দেখেছে আমার মেয়ে স্বামীকে বাঁচানোর জন্য জীবন বাজি রেখে লড়াই করেছে।’

তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এর আগে, চাঞ্চল্যকর এই হত্যা মামলার বাদী নিহত রিফাত শরীফের বাবা দুলাল শরীফ ও মামলার প্রধান সাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নির পরস্পরকে দোষারোপ করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন ও নয়ন বন্ডের মা শাহিদা বেগমের মিন্নিকে জড়িয়ে বিবৃতি দেওয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়। উল্লেখ্য, রিফাত শরীফ হত্যা মামলায় ১৩ জনকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করা হয়েছে। মামলার প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মারা যায়। গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে এখন পর্যন্ত ১০ জন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। বাকী তিনজন এখনও রিমান্ডে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত