রাজধানীতে বিপর্যস্ত নগরজীবন

বৃষ্টি অব্যাহত থাকবে আরও তিন দিন

প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১৭:১২

প্রায় সারাদিনের টানা বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকার প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে ঢাকাবাসীকে পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ। তবে আজ শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ায় জন দুর্ভোগ ছিল কিছুটা কম।

শুক্রবার (১২ জুলাই) আবহাওয়া অধিদফতর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র আরও তিন দিন বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে।

এদিকে রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজতুরী বাজার, কারওয়ান বাজার, রাজারবাগ, পল্টন, নয়াপল্টন, মতিঝিল, মনিপুরী পাড়া, কাজীপাড়া, বেগম রোকেয়া সরণিসহ বেশ কয়েকটি এলাকায়  নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। রাস্তায় তীব্র যানজট ও গণপরিবহণের সঙ্কটের কারণে বহু নগরবাসীকে হেঁটে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে।

অন্যদিকে আজ রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগে ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, রংপুর, ময়মনসিংহ, সিলেট, টাঙ্গাইল, রাজশাহী, বগুড়া, পাবনা, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাঙ্গামাটিতে ১৬৫, হাতিয়ায় ১৩৫, সীতাকুন্ডে ১২৯, টাঙ্গাইলে ১২২,  কুতুবদিয়ায় ১১১, সন্দ্বীপে ১০১ এবং চট্টগ্রামে ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত