প্রধানমন্ত্রীকে হুমকিদাতা ও ভিডিও পোস্টকারী রোহিঙ্গা যুবক মালয়েশিয়ায় গ্রেপ্তার

প্রকাশ | ১০ জুলাই ২০১৯, ১২:৪০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা ও হুমকি সম্বলিত ভিডিও পোস্টকারী এক রোহিঙ্গা হুমকিদাতাসহ চার সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ। মালয়েশিয়ার শীর্ষস্থানীয় অনলাইন পোর্টাল দ্য স্টার অনলাইনের এক প্রতিবেদনে এ খবর দেওয়া হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ৪১ বছর বয়সী ওই মিয়ানমারের নাগরিককে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এই রোহিঙ্গা সন্ত্রাসী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দিয়ে আসছিল।

এ চার সন্ত্রাসী চরমপন্থী গ্রুপের সঙ্গে জড়িত বলেও খবরে উল্লেখ করা হয়।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর জানান, পেশায় নির্মাণ শ্রমিক এই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্য। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সম্বলিত একটি ভিডিও সোশাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করার কারণে তাকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, এই রোহিঙ্গা সন্ত্রাসী ১৯৯৭ সালে মালয়েশিয়ায় প্রথম আসে। তার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহারের অভিযোগ রয়েছে। এছাড়া ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত মানবপাচার ও চোরাচালান কর্মকাণ্ডে জড়িত ছিল সে।

আটক রোহিঙ্গা সন্ত্রাসীদের পেনাল কোডের (অ্যাক্ট ৫৭৪) অধীনে সন্ত্রাসবাদের অভিযোগ এবং নিরাপত্তা অপরাধ (বিশেষ ব্যবস্থা) ২০১২ (আইন ৭৪৭)-এর অধীনে গ্রেপ্তার করা হয়েছে।