x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

যানবাহন বন্ধ করে বিনোদনে মেতে উঠেছেন রিকশাচালকরা

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৬:০৫

রিকশাচালকরা যানবাহন বন্ধ করে রাস্তায় গান, নাচ, ফুটবল ও তাস খেলায় মেতে উঠেছেন। জনদুর্ভোগ রিকশাচালকদের কাছে তুচ্ছ বিষয় হয়ে দাঁড়িয়েছে। রাস্তা বন্ধ করে তারা বিনোদনে মেতে উঠেছেন।

মঙ্গলবার (০৯ জুলাই) রাজধানীর খিলগাঁও, মালিবাগ, রামপুরা, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা গেছে।

অবরোধের কারণে সড়কে আটকা পড়েছে হাজার হাজার যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়তে হয়েছে অফিসগামী মানুষ, স্কুলগামী শিক্ষার্থী, পথচারী, নারী ও শিশুদের।

রামপুরা এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তায় বাঁশ ফেলে উভয়দিকের যান চলাচল বন্ধ করে রেখেছেন রিকশাচালকরা। এসময় ফাঁকা রাস্তায় তারা ফুটবল ও তাস খেলায় মেতে আছেন।

বাড্ডা এলাকায় গিয়ে সরেজমিনে দেখা যায়, সড়ক অবরোধ করে রিকশাচালকদের গান-বাজনা ও নাচানাচি করছেন।

ক্ষোভ প্রকাশ করে নাদিয়া সুলতানা নামে একজন বলেন, মেয়েকে স্কুলে দিয়ে এসেছি ভোরে। মেয়ের স্কুল ছুটি হয়েছে কিন্তু এখনও স্কুলে যেতে পারেনি। গাড়ি পাচ্ছি না, রিকশাচালকরা আন্দোলন করছে, কি করবো কিছুই ভাবতে পারছি না।

রিকশাচালক রাজন মিয়া বলেন, সড়কে অবৈধ গাড়ি চলে সেগুলো কেউ ধরে না, রিকশাচালকদের ধরতে আসে সবাই। আমরা চুরি করি না, কারও মাথায় বাড়ি দেই না, কাজ করে খাই, আমাদের সঙ্গে কেন এমন ব্যবহার করে? আমরা কাজ করে খেতে চাই।

সিদ্দিকুর রহমান নামে আরেক রিকশাচালক বলেন, আন্দোলন চালিয়ে যাবো। আমরা কাজ করে খেতে চাই, আমাদের কাজের সুযোগ দেওয়া হোক।

উল্লেখ্য, রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে গতকাল সোমবার সকাল ৭টা থেকে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন রিকশাচালক-মালিকরা। রাজধানীর মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে অবস্থান নেন তারা। আজ রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ খিলগাঁও-প্রগতি সরণির বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন চালক-মালিকেরা। এসময় তারা রাজধানীর সকল সড়কে রিকশা চলাচলের অনুমতি দেয়ার জন্য স্লোগান দিচ্ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন। এর পর রবিবার থেকে রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ রয়েছে। ফলে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলতে দেয়া হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত