শিশু পচার চক্রের ২ সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৪:১৬

সাহস ডেস্ক
মায়ের কোলে উদ্ধারকৃত শিশু শিফা

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে অপহৃত ৩ মাস বয়সের একটি শিশুকে উদ্ধারসহ শিশু পাচার চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা-দক্ষিণ বিভাগের লালবাগ জোনাল টিম। গ্রেপ্তারকৃতরা হলেন, সাথী ওরফে মোছাঃ জোসনা বেগম ও তার স্বামী মোঃ জসিম উদ্দিন।

গত ০২ জুলাই, ২০১৯ বিকাল আনুমানিক ৩.৩০ টার দিকে রাজধানীর কামরাঙ্গীরচর থানার বেইলীরোড এলাকার সোবহানের বাড়ির ভাড়াটিয়া মোছাঃ গোলাপী আক্তারের ৩ মাস বয়সের শিশু সন্তান শিফাকে পাচারের উদ্দেশ্যে অপহরণ করে একই বাড়ির ভাড়াটিয়া সাথী। এ সংক্রান্তে গত ০৫ জুলাই’১৯ অপহৃত শিশুর মা বাদি হয়ে কামরাঙ্গীরচর থানায় মানব পাচার আইনে একটি মামলা দায়ের করেন।

থানা পুলিশের পাশাপাশি মামলাটি ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তদন্তকালে গোয়েন্দা তথ্যের ভিক্তিতে গত ০৮ জুলাই, ২০১৯ রাত ১০.১৫ টায় গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা মোড়ের বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের হেফাজত হতে অপহৃত শিশু শিফাকে উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত সাথী নামে পরিচয়দানকারীর প্রকৃত নাম মোছাঃ জোসনা বেগম। তার বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম থানার হোসনাবাদ গ্রামে। উক্ত শিশু শিফাকে অপহরণ করে প্রথমে তারা নরসিংদী যায় এবং সেখান থেকে নিজ এলাকায় যাওয়ার জন্য চন্দ্রা বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিল। তারা শিশু শিফাকে বিক্রির করার উদ্দেশ্যে অপহরণ করে পাচারের চেষ্টা করছিল।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত আছে।

সূত্র: ডিএমপি নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত