x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

আন্দোলনরত রিকশাচালকদের চায়ের আমন্ত্রণ মেয়রের

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১২:৩২

আলোচনায় সমস্যার সমাধান হবে জানিয়ে আন্দোলনরত রিকশাচালকদের আলোচনার জন্য নগর ভবনে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার (০৯ সকালে) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক প্রশিক্ষণ কর্মশালায় এ আমন্ত্রণ জানান মেয়র।

এ বিষয়ে সবাইকে এগিয়ে সবার এগিয়ে আসার আহ্বান জানিয়ে মেয়র বলেন, ঢাকায় অনেক রাস্তা, আমরা মাত্র দু’টি বন্ধ করেছি, তারা কেন এমন করছে। রাজধানীর যানজট নিরসনে আমার একার পক্ষে এটি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

উল্লেখ্য, রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে গতকাল সোমবার সকাল ৭টা থেকে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন রিকশাচালক-মালিকরা। রাজধানীর মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে অবস্থান নেন তারা। আজ রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ খিলগাঁও-প্রগতি সরণির বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন চালক-মালিকেরা। এসময় তারা রাজধানীর সকল সড়কে রিকশা চলাচলের অনুমতি দেয়ার জন্য স্লোগান দিচ্ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন। এর পর রবিবার থেকে রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ রয়েছে। ফলে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলতে দেয়া হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত