x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

বাড্ডায় রিকশাচালকদের সড়ক অবরোধ

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১১:১৭

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ খিলগাঁও-প্রগতি সরণির বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন চালক-মালিকেরা। এসময় তারা রাজধানীর সকল সড়কে রিকশা চলাচলের অনুমতি দেয়ার জন্য স্লোগান দিচ্ছিলেন।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল ৮ টা থেকে অবস্থান নিয়ে রাজধানীর রামপুরার ওয়াপদা রোড, উত্তর বাড্ডা ও কুড়িল বিশ্বরোডের সড়কের একপাশে অবরোধ করে রাখেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, সকাল ৮টা থেকে উত্তর বাড্ডা এলাকায় রিক্সা চালকরা অবস্থান নিয়ে সড়কের দুই পাশ বন্ধ করে রাখার ফলে যান চলাচল বন্ধ রয়েছে।

ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বাড়তি পুলিশ সদস্য মোতায়ন রয়েছে জানিয়ে তিনি আরও জানান, বিক্ষোভরতদের সঙ্গে কথা বলে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

চলমান আন্দোলন দুপুর ১টা পর্যন্ত চলবে জানিয়ে রিকশাচালক কাদের বলেন, দুপুর ১ টার মধ্যে আমাদের দাবি না মানলে আগামীকাল বুধবার ৭ ঘণ্টা সড়কে আন্দোলন করবো।

এর আগে, গতকাল সোমবার সকাল ৭টা থেকে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন রিকশাচালক-মালিকরা। রাজধানীর মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকার সড়কে অবস্থান নেন তারা। এতে দুর্ভোগে পড়েন সাধারণ জনগণ।

উল্লেখ্য, গত ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন। এর পর রবিবার থেকে রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ রয়েছে। ফলে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলতে দেয়া হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত