জাতীয় ঐক্য ফ্রন্ট ত্যাগ করলেন কাদের সিদ্দীকি

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৬:০২

বৃহত্তর ঐক্যের ডাক দিয়ে সরকারবিরোধী জোট গঠনের নয় মাসের মাথায় জাতীয় ঐক্যফ্রন্ট ত্যাগ করলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী। সোমবার (৮ জুলাই) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জোট ছাড়ার এই ঘোষণা দেন তিনি।

এরআগে গত ৯ মে তারিখে জাতীয় ঐক্যফ্রন্টকে এক মাসের আল্টিমেটাম দিয়েছিলেন কাদের সিদ্দিকী। সেসময় আলোচনা না করে জোটের সাত জন সংসদ সদস্য শপথ নেয়ার প্রতিবাদে এই আল্টিমেটাম দেন তিনি। তখনই তিনি জানিয়েছিলেন, আগামী এক মাসের মধ্যে ঐক্যফ্রন্টের মধ্যে থাকা অসঙ্গতি দূর করতে হবে। অন্যথায় আগামী ৮ জুন জোট ছাড়বে তার দল। সে অনুযায়ী আজ তার দল ঐক্যফ্রন্ট ত্যাগ করল।

৮ জুলাই জোট ছেড়ে যাওয়ার ঘোষণা দিলেও আগের দিন রাতেই দলের নীতি নির্ধারকতা বৈঠক করে এই সিদ্ধান্ত চূড়ান্ত করেন তিনি। জাতীয় ঐক্যফ্রন্টের কার্যকারিতা এবং তৎপরতা নিয়ে বেশ কিছুদিন ধরেই ক্ষুব্ধ ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার দলের বর্ধিত সভায় নেতাকর্মীরা নিজেদের এমন মনোভাব তুলে ধরেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৩ অক্টোবর সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে গঠন হয় জাতীয় ঐক্যফ্রন্ট। সবচেয়ে বড় দল বিএনপি হলেও জোটের প্রধান নেতা হিসেবে আবির্ভুত হন গণফোরামের সভাপতি কামাল হোসেন। এরপর ৫ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেন সাবেক কাদের সিদ্দিকী।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত