গ্যাসের মূল্য বৃদ্ধি অযৌক্তিক: ন্যাপ মহাসচিব

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৩:৫১

গোলাম ভূঁইয়া

জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের আহুত হরতাল পালনের মধ্য দিয়ে জনগন প্রমান করেছে, তারা এই মূল্যবৃদ্ধি মানে না। এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া।

এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি অযৌক্তিক। বিশ্ববাজারে গ্যাসের দাম যেখানে কমছে সেখানে বাংলাদেশে দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করে লুটেরাদের স্বার্থে জনগণের পকেট কাটা হচ্ছে, সরকারের দুর্নীতি ও ভুল নীতির দায় জনগণ নিবে না। তাই জনগনের এই হরতাল পালিত হলো।

রবিবার (৭ জুলাই) হরতাল গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের হরতাল পালনকালে বাংলাদেশ ন্যাপ ও এনডিপি আয়োজিত পল্টন মোড়ের সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণশুনানীতে রাজনীতিক ও বিশেষজ্ঞদের বক্তব্য অগ্রাহ্য করে বিইআরসি অযৌক্তিভাবে গ্যাসের দাম বৃদ্ধি করেছে। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করায় জীবনযাত্রার ব্যয় বাড়বে। সিএনজির দাম বৃদ্ধি করায় পরিবহন ব্যয় বাড়বে। শিল্প কারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় শিল্প পণ্যের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুৎ কেন্দ্রে সরবরাহকৃত গ্যাসের দাম বৃদ্ধি করায় বিদ্যুতের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেলে শিল্প পণ্যসহ, কৃষি সেচে ব্যয় বৃদ্ধি পাবে। এইভাবে ব্যয় বৃদ্ধির ফাঁদে জনগণ নিপতিত হবে। জনগণের জীবন নির্বাহের ব্যয় বাড়বে। তাদের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নেয়া হবে।

ন্যাপ মহাসচিব বলেন, আন্তর্জাতিক বাজারে এলএনজির দাম কমায় ভারতে সিলিন্ডার গ্যাসের দাম হ্রাস করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ সরকার এলএনজি, এলপিজি গ্যাস ব্যবসায়ীদের পকেট ভারী করার জন্য সিলিন্ডার গ্যাসের দাম কৃত্রিমভাবে বাড়িয়ে রেখেছে। তিনি অবিলম্বে সিলিন্ডার গ্যাসের দাম বর্তমান বাজার দামের অর্ধেকে কমিয়ে আনার দাবি জানান।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, মহিলা সম্পাদিকা সাদিয়া ইসলাম ইমন, এনডিপি ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক আবু রায়হান প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, সরকারের দুর্নীতি ও ভুল নীতির দায় জনগণ নিবে না, নিতে পারে না। তাই হরতাল সফলের মাধ্যমে জনগন সেই বার্তায় পৌছে দিয়েছে। সরকারের উচিত অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত