সরকার বেআইনিভাবে ক্ষমতায় বসে আছে: মির্জা ফখরুল

প্রকাশ : ০৫ জুলাই ২০১৯, ১৫:৫৪

সাহস ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্রকে বেআইনিভাবে ব্যবহার করে জোর করে ক্ষমতায় বসে আছে। এই ক্ষমতা চিরস্থায়ী হতে পারে না। ক্ষমতা অবশ্যই শেষ হবে।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতীকী অনশনে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশনের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ-বিএসপিপি।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে শুধু আইনি লড়াইয়ের ওপর নির্ভর করলে চলবে না, জনগণকে সঙ্গে নিয়ে রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে হবে। বর্তমান সরকার দখলদার সরকার, তারা জবরদখল করে ক্ষমতায় বসে আছে। এরা নির্বাচিত সরকার নয়। সমস্ত রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতায় বসে আছে। এই ক্ষমতা চিরস্থায়ী হতে পারে না। এই ক্ষমতা অবশ্যই শেষ হবে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বাংলাদেশের সব প্রতিষ্ঠান একে একে ধ্বংস করে দিয়েছে। তারা বিচার বিভাগ, প্রশাসন ও মিডিয়াকে নিয়ন্ত্রণ করছে। তারা সেনাবাহিনীকেও নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

খালেদা জিয়ার সাজার বিষয়ে তিনি বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা কতটা যে, নিম্ন আদালত যেখানে তাকে পাঁচ বছরের সাজা দিয়েছিল, সেখানে উচ্চ আদালত সেই সাজা ১০ বছর করেছে! আর আজকে প্রমাণ হয়েছে, বেগম জিয়ার মামলা পরিচালনার ক্ষেত্রে এই বিচার বিভাগ স্বাধীন নয়।

সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারন খালেদা জিয়া একটি প্রতীকে পরিণত হয়েছেন। তিনি মুক্তি পেলে মনে করব গণতন্ত্র মুক্তি পাচ্ছে। সেই মুক্তির জন্য শুধু আইনি লড়াইয়ের ওপর নির্ভর করলে আমাদের চলবে না। জনগণকে সঙ্গে নিয়ে রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে হবে। সারা দেশের মানুষকে ঐক্যবদ্ধ করার কাজ করছি। তাদের সাথে নিয়েই আমাদের আন্দোলন গড়ে তুলে এই সরকারের পতন ঘটাবো আমরা।

অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক, শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণী চোধুরী, মহাসচিব শহিদুল ইসলাম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ডা. রুস্তম আলী মধুসহ সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত