বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেউ সমর্থন করে না: কাদের

প্রকাশ : ০৫ জুলাই ২০১৯, ১৫:৫০

সাহস ডেস্ক

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে হাইকোর্টের মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ ধরনের হত্যাকাণ্ড কেউ সমর্থন করে না। তারাও করেন না।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন ওবায়দুল কাদের।

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার অগ্রগতিবিষয়ক শুনানিতে গতকাল বৃহস্পতিবার হাইকোর্ট বলেন, আমরা বিচারবহির্ভূত হত্যা পছন্দ করি না। এতে পাবলিকের কাছে ভুল তথ্য যেতে পারে।

হাইকোর্টের মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদেরের কাছে জানতে চান সাংবাদিকেরা। তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হয়েছে—সরকার বা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা তো দাবি করে না। এখানে এনকাউন্টারের কথা বলা হচ্ছে। এনকাউন্টার ও ক্রসফায়ার তো এক না। এখানে যা হয়েছে, তাতে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই বক্তব্য দিয়েছেন। বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়টির কোনো যোগসূত্র স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য থেকে কেউ পায়নি।

খালেদা জিয়া দীর্ঘ দিন হাসপাতালে আছেন। কোনো সমঝোতা হয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, তিনি কেন এতোদিন হাসপতালে আছেন সেটা কারা কর্তৃপক্ষ বলতে পারবে। একটা মেডিকেল বোর্ড আছে, তিনি কতদিন হাসপাতালে থাকবেন সেটা মেডিকেল বোর্ড দেখবে। তিনি পুরোপুরি সুস্থ হয়ে গেলে হাসপাতালে থাকবেন কি-না সেটা মেডিকেল বোর্ড দেখবে। তবে, খালেদা জিয়া প্যারোল চাইলে সেটা সরকার দেখবে।

তিনি কি প্যারোল চেয়েছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কেন চাইবেন। প্যারোলের কতগুলো শর্ত থাকে। যদি কোনো কারণ না থাকে, তাহলে প্যারোল চাইবেন কেন।

প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, চীন আমাদের উন্নয়ন সহযোগী। প্রধানমন্ত্রীর সফরে চীনের সঙ্গে ২ বিলিয়ন ডলারের সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। এটাকে উড়িয়ে দেওয়া যায় না। সমঝোতা হয়েছে উন্নয়নের জন্য। কিন্তু উন্নয়ন বিএনপির নেতারা দেখেন না। উন্নয়ন দেখার জন্য তাদের পাওয়ারের চশমা পড়া দরকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত