আমরা বিচারবহির্ভূত হত্যা পছন্দ করি না: হাইকোর্ট

প্রকাশ | ০৪ জুলাই ২০১৯, ১৩:৩৮

আদালত বিচার বহির্ভূত কোনো হত্যা পছন্দ করেনা বলে মন্তব্য করেছেন বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ।

এসময় হাইকোর্ট বলেছেন, 'আমরা বিচারবহির্ভূত হত্যা পছন্দ করি না। নয়ন বন্ড একদিনে তৈরি হয়নি। কেউ পেছন থেকে তাকে লালন-পালন করেছে, ক্রিমিনাল বানিয়েছে।' 

বৃহস্পতিবার (৪ জুলাই) নয়ন বন্ডের ক্রসফায়ার নিয়ে আদালতে প্রতিবেদন উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার। 

প্রতিবেদনে বলা হয়, রিফাত হত্যার সঙ্গে জড়িত এজাহারভুক্ত এখন পর্যন্ত পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া সন্দেহভাজন হিসেবে গ্রেফতার রয়েছে চারজন। এতে বলা হয়েছে, সন্দেহভাজন আসামি ধরতে অভিযান চালানোর সময় পুলিশের ওপর অতর্কিত হামলা চালালে পুলিশ আত্মরক্ষায় গুলি করতে বাধ্য হয়। গোলাগুলি থেমে গেলে পুলিশ সেখান থেকে নয়ন বন্ডের লাশ শনাক্ত করে।

এর আগে, ২৭ জুন রিফাত হত্যার মামলার বিষয়ে অগ্রগতি প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। 

উল্লেখ্য, ২৬ জুন সকালে প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফের উপর হামলা করে নয়ন বন্ড ও তার বাহিনী। গুরুতর আহত অবস্থায় রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ওই দিন বিকালে তিনি মারা যান।