বাম জোটের ৫ দিনের কর্মসূচী ঘোষণা

প্রকাশ : ০২ জুলাই ২০১৯, ১৮:৪৫

সাহস ডেস্ক

আগামী ৩ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (২ জুলাই) রাজধানীর মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।

সিলিন্ডারে গ্যাসের দামের বিপরীতে গ্যাসের মূল্য বৃদ্ধি ও জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে এই কর্মসূচীগুলো ঘোষণা করা হয়েছে। এসময় জোটের পক্ষ থেকে লিখিত বিবৃতি পড়ে শোনান জোটের সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন।

বিবৃতিতে বলা হয়, গ্যাসের দাম বাড়ানোয় বিদ্যুৎ, বাসাবাড়ি, পরিবহন, শিক্ষা, স্বাস্থ্য, পানিসহ জনজীবনের ব্যয় ও কৃষিসহ শিল্প উৎপাদন খরচ বাড়বে। নিম্ন আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়বে। বাম জোট অভিযোগ করে জানায়, সরকার মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির পাশাপাশি গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানিখাতকে লুটপাটের অন্যতম ক্ষেত্র হিসেবে পরিণত করেছে।

বাম জোট বলে, দেশে সিলিন্ডার গ্যাসের বিপুল চাহিদা রয়েছে। সিলিন্ডার ব্যবসাও ব্যবসায়ীদের অনিয়ন্ত্রিত মুনাফার ক্ষেত্র বানানো হয়েছে। বাজেটের সমালোচনা করে তারা জানায়, বাজেটে কৃষি খাত, শিল্প খাত, শিক্ষা, স্বাস্থ্যসহ নিম্ন আয়ের মানুষের স্বার্থকে অবহেলা করা হয়েছে। কর্মসংস্থানের কোনো দিকনির্দেশনা নেই। এই বাজেট লুটপাট ও দুর্ভোগের বাজেট।

বাম জোটের কর্মসূচীতে থাকছে, ৩ জুলাই বিভিন্ন থানায় প্রচার মিছিল, ৪ জুলাই জাতীয় প্রেসক্লাব থেকে গাবতলী অভিমুখে পদযাত্রা ও বিভিন্ন থানায় গণসংযোগ, ৫ জুলাই গণসংযোগ, ৬ জুলাই জাতীয় প্রেসক্লাব থেকে যাত্রাবাড়ী অভিমুখে পদযাত্রা, থানায় থানায় মিছিল ও জাতীয় প্রেসক্লাব থেকে মশাল মিছিল এবং ৭ জুলাই সারা দেশে সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল।

এর মধ্যে হরতালের ঘোষণা আগেই দিয়েছিল বাম জোট। 

সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক মোশাররফ হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের নেতা বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী) নেতা শুভ্রাংশু চক্রবর্তী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণসংহতি আন্দোলনের নেতা বাচ্চু ভূঁইয়াসহ আরোও অনেকে।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত