উপবনের টিকেট ফেরত; পর্যটন স্পটগুলো ফাঁকা

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ১২:০২

পিন্টু দেবনাথ

সিলেট-আখাউড়া রেলওয়ে সেকশনের মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল এলাকায় রবিবার মধ্যরাতে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি কালভার্ট থেকে ছিটকে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। তবে ঢাকা-সিলেট সড়কপথ বন্ধ থাকায় রেলপথে যাত্রীদের ভিড় বাড়লেও দুর্ঘটনার পর থেকে যাত্রীদের চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

দুর্ঘটনার পর কমলগঞ্জ উপজেলার ভানুগাছ ও শমশেরনগর রেলওয়ে স্টেশনে উপবন ট্রেনের টিকেট ফেরত দিয়েছেন যাত্রীরা। সোমবার স্টেশন সমূহে যাত্রীদের উপস্থিতি দেখা যায়নি। প্রশ্নের উত্তরে জর্জরিত বাকবিতন্ডায় স্টেশন মাস্টাররা অতিষ্ঠ হয়ে উঠেছেন। কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেকসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রেও পর্যটকদের উপস্থিতি নেই বললেই চলে।

উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার পর সোমবার শমশেরনগর ও ভানুগাছ রেল স্টেশনে খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা ও সিলেটগামী যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। সোমবার রাতে দুর্ঘটনার পর থেকে যাত্রীরা দুর্ভোগে পড়েন। পরে টিকেট ফেরত দিয়ে টাকা নিয়ে চলে যান। সড়কপথ ও রেলপথ বন্ধ থাকায় স্টেশনে যাত্রীরা এসে মাস্টারদের সাথে কথা বলে ফিরে যাচ্ছেন। তবে কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচলের কথা থাকলেও ঘটছে সিডিউল বিপর্যয়। ট্রেন আসবে কি-না, যথা সময়ে ছেড়ে যাবে কি না এসব নিয়ে কোন যাত্রী সঠিক কোন উত্তর পাচ্ছেন না। গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত লোকজন নানাভাবে সড়কপথে ভেঙ্গে ঢাকা, সিলেট যাচ্ছেন। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত