x

এইমাত্র

  •  করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৮৮
  •  ভ্রমণ কড়াকড়ি শিথিল হওয়ার পর ট্রেন এবং বিমানের টিকিট কেনার হিড়িক লেগেছে চীনের রাজধানী বেইজিংয়ে
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৩০ হাজার, আক্রান্ত ১ কোটি ১২ লাখেরও বেশি
  •  পুলিশে করোনায় আক্রান্ত ১১৪৩১ জন, মৃত্যু ৪৪
  •  গণস্বাস্থ্য কেন্দ্রকে ডেকেছে ওষুধ প্রশাসন

তিতাসের এমডিসহ ৩ কর্মকর্তাকে হাইকোর্টে তলব

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৮:৫৬

সাহস ডেস্ক

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে নিয়োগের ক্ষেত্রে আদালতের আদেশ অমান্য করায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি), মহাব্যবস্থাপক (জিএম) এবং উপ-মহাব্যবস্থাপককে (ডিজিএম) তলব করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৫ জুন) এ সংক্রান্ত একটি সম্পূরক আবেদনের শুনানি শেষে বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ২ জুলাই তাদের সশরীরে আদালতে হাজির হয়ে এ ব্যাপারে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৭ সালের ১৮ ডিসেম্বর তিতাসে ৭৯ জন কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। এ অনুযায়ী মুক্তিযোদ্ধার সন্তান কোটায় নিয়োগ পরীক্ষায় অনেকে অংশ নেন। তবে চূড়ান্ত ফলাফলে তাদের বাদ দেয়া হয়। পরে কোটা অনুসরণ করে নিয়োগ দেয়ার নির্দেশনা চেয়ে কয়েকজন ২০১৮ সালের ২০ নভেম্বর একটি রিট দায়ের করেন।

ওই রিটের প্রাথমিক শুনানিতে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষকে ৩০ শতাংশ কোটা সংরক্ষণের নির্দেশ দেন হাইকোর্ট। পরে এর মধ্যে ৬৩ জনকে নিয়োগ দেয় তিতাস কর্তৃপক্ষ। তবে বাকিদের উপেক্ষা করে গত ২ এপ্রিল ১৭ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলে রিট আবেদনকারীরা হাইকোর্টে সম্পূরক আবেদন করেন। এরই ধারাবাহিকতায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের তিন শীর্ষ কর্মকর্তাকে তলব করলেন হাইকোর্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত